| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকার দেশের আত্মাকে ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল


সরকার দেশের আত্মাকে ধ্বংস করে দিয়েছে : মির্জা ফখরুল


রহমত নিউজ ডেস্ক     19 September, 2023     07:20 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ এখন ঘোর অন্ধকারে। সরকার এই রাষ্ট্রের তিনটি স্তম্ভই দখল করে নিয়েছে। রাষ্ট্র এখন অত্যাচার-নির্যাতনের কারখানা হয়ে গেছে, বাংলাদেশের আত্মাকে ধ্বংস করে দিয়েছে সরকার।

আজ (১৯ সেপ্টেম্বর) মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ডিইউজের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খুরশীদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) সদস্যসচিব কাদের গনি চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক লুৎফর রহমান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি হারুন আল রশীদ প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম বলেন, গণমাধ্যম এখন দুটি ভাগে বিভক্ত। এক ভাগ বর্তমান সরকারের উচ্ছিষ্টভোগী। আরেক ভাগ গণমাধ্যমের স্বাধীনতার জন্য সংগ্রাম করছেন। যাঁরা সংগ্রাম করছেন, তাঁরা নানাভাবে নিষ্পেষিত। একটার পর একটা মামলা দিয়ে প্রতিহত করা হচ্ছে। সংবাদকর্মীরা এখন নিজেরাই সেলফ সেন্সরশিপ (স্ব-আরোপিত নিয়ন্ত্রণ) করছেন, সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দেওয়ার সময় পিছিয়েছে শতাধিকবার। সাংবাদিকদের গুম করে কয়েক মাস পরে ফেরত দেওয়া হচ্ছে। প্রথিতযশা সাংবাদিকদের গণতন্ত্র হত্যাকারীদের সমর্থনে কথা বলতে দেখলে লজ্জা লাগে। জাতীয় ঐক্য দরকার। ঘরে বসে থাকার সময় নেই। রাজপথে নেমে জনগণকে সঙ্গে নিয়ে এই দানবকে নামাতে হবে। অত্যাচার-নির্যাতন এখন এমন পর্যায়ে গেছে, সবাই মিলে একজোটে লড়াই না করলে কীভাবে বের হব, আমি নিজেও বুঝতে পারি না।